ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার কামারগাঁও এলাকায় রাস্তার পাশের রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে একটি যাত্রীবাহী বাস উল্টে গেছে। এতে সাতজন আহত হয়েছেন। আহতদের মধ্যে বাগেরহাটের চাঙ্গতলা গ্রামের মোক্তার হোসেন (৫০) ও তার স্ত্রী নাসিমাকে (৪০) শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।   

জানা গেছে,  যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল স্বাধীন এক্সপ্রেস নামে একটি বাস। রোববার (০৩ অক্টোবর) বিকেল ৪টার দিকে শ্রীনগর উপজেলার কামারগাঁও এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে রেলিংয়ে ধাক্কা লেগে উল্টে যায়। 

শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাহফুজ রিবেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহত স্বামী-স্ত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

এ ব্যাপারে হাঁসাড়া হাইওয়ে থানার সার্জেন্ট মো. বাহারুল সোহাগ বলেন, দ্রুতগতির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দ্বীপের লোহার বেষ্টনীর সঙ্গে ধাক্কা লেগে সড়কে উল্টে যায়। এতে বাসে থাকা আনুমানিক সাতজন যাত্রী আহত হন। এর মধ্যে আহত দুইজনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছেন। বাসটি সড়ক থেকে সড়ানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

হাঁসাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আফজাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, মাওয়া থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস রাস্তার পাশের রেলিংয়ে ধাক্কা লেগে উল্টে যায়। আমরা ঘটনাস্থলে গিয়ে আহত কাউকে পাইনি। রাস্তা থেকে বাসটি অপসারণ করা হয়েছে। এখন স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে।

ব ম শামীম/আরএআর