লোকালয় থেকে মেছোবাঘ আটক

মাদারীপুরের লোকালয় থেকে একটি মেছোবাঘ আটক করেছে এলাকবাসী। পরবর্তীতে বন বিভাগকে সংবাদ দিলে আটক মেছোবাঘটি উদ্ধার করে রাজৈর উপজেলা বন বিভাগে নিয়ে আসেন বন কর্মকর্তা। রাজৈর উপজেলার কিশোরদিয়া গ্রাম থেকে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে মেছোবাঘকে আটক করে এলাকাবাসী।

স্থানীয় সোহেল হোসেন নামে একজন জানান, হঠাৎ করে একটি মেছোবাঘ লোকালয়ে ঢুকে পড়ে। এ সময় স্থানীয়রা মেছোবাঘটিকে দেখতে পায়।

মেছোবাঘটি উদ্ধার করতে গিয়ে আহত জামাল জানান, এলাকায় বাঘ বাঘ বলে চিৎকার শুনে আমি বাড়িতে আসি। এসে দেখি একটি বাঘ গাছের উপরে। আমি গাছে ওঠে বাঘটিকে নামানোর চেষ্টা করি। এ সময় বাঘটি আমার গলায় ও হাতে আঁচড় দেয়। পরবর্তীতে আমি বাঘটিকে গাছ থেকে নিচে নামিয়ে আনি।

    
কবিরাজপুর ইউনিয়ন পরিষদের সদস্য হবি চৌকিদার বলেন, বৃহস্পতিবার সকালে এলাকায় একটি বাঘ ঢুকে পড়লে আতংক ছড়িয়ে পড়ে। আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়রা বাঘটিকে আটক করে। আমি বন বিভাগের সঙ্গে যোগাযোগ করলে রাজৈর উপজেলা বন কর্মকর্তা আব্দুর রউফ চৌধুরী এসে বাঘটি উদ্ধার করে নিয়ে যান। 

মাদারীপুর বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস কুমার সেনগুপ্ত বলেন, স্থানীয়দের আটক করা মেছো বাঘটি উদ্ধার করে খুলনা বন্যপ্রাণী বিভাগে পাঠানো হয়।

এমএসআর