সাবেক এমপি আব্দুল মজিদ মন্ডলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মজিদ মন্ডল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আওয়ামী লীগের দলীয় সাবেক এই সংসদ সদস্য মন্ডল গ্রুপের চেয়ারম্যান ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন আব্দুল মজিদ মন্ডল।

তার বড় ছেলে বর্তমান সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের এপিএস তাজ উদ্দিন বলেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে শ্বাসকষ্টজনিত কারণে ঢাকার উত্তরার বাসা থেকে স্কয়ার হাসপাতালে নেয়ার পথে মজিদ মন্ডল মারা যান।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আব্দুল মজিদ মন্ডল দীর্ঘদিন ধরে ফুসফুসের রোগে ভুগছিলেন। তিনি কৃত্রিম অক্সিজেন নিয়ে বেঁচে ছিলেন এতদিন। 

পরিবারের সদস্যদের বরাত দিয়ে ইউএনও আনিসুর রহমান বলেন, মজিদ মন্ডল অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়ার পথে মারা যান। শুক্রবার (২২ জানুয়ারি) বাদ জুমা এনায়েতপুরের রুপনাই মাদরাসা মাঠে মরহুমের জানাজা শেষে দাফন করা হবে।

আব্দুল মজিদ মন্ডল সিরাজগঞ্জের এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও মন্ডল গ্রুপের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১৩ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তার ছেলে আব্দুল মমিন মন্ডল সেখান থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদ তালুকদার ঢাকা পোস্ট কে বলেন, মজিদ মন্ডল জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। তার মৃত্যুতে আমরা জেলা আওয়ামী লীগ গভীরভাবে শোকাহত। তাকে দাফনের পর শোকবার্তা ও কর্মসূচি দেওয়া হবে। 

এএম