চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক গৃহবধূকে ধর্ষণের দায়ে আনোয়ার হোসেন (৩১) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (০৪ অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আয়েজ উদ্দিন এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেনের বাড়ি শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রানীবাড়ি গ্রামে।

চাঁপাইনবাবগঞ্জের সরকারি কৌঁসুলি (পিপি) নাজমুল আজম ঢাকা পোস্টকে জানান, ২০১৮ সালের ৩০ জুলাই রাতে ভুক্তভোগীর স্বামী বাড়িতে না থাকায় আনোয়ার হোসেন পূর্বপরিচয়ের সূত্র ধরে তার বাড়িতে যান। পরে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তাকে ধর্ষণ করেন। এ ঘটনায় ৯ আগস্ট ভুক্তভোগী ওই গৃহবধূ আনোয়ার হোসেনসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

এ মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলার চার আসামি হলেন- আনোয়ার হোসেন, আব্দুল লতিফ, মো. বাবুল ও শফিকুল ইসলাম। 

মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম ২০১৮ সালের ৩১ অক্টোবর আনোয়ার হোসেনসহ চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য-প্রমাণ শেষে সোমবার দুপুরে আদালতের বিচারক আনোয়ার হোসেনকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।  

জাহাঙ্গীর আলম/আরএআর