গ্রেপ্তার সোহাগ আলী

ভোর থেকেই রাজশাহীজুড়ে পড়ছে ঘন কুয়াশা। সকাল ৮টার দিকে তা আরও ঘন হয়ে যায়। ২০০ মিটারে নেমে আসে দৃষ্টিসীমা। এরই ভেতর রাজশাহীর বাঘা উপজেলায় ফেনসিডিল নিয়ে যাওয়ার সময় ধরা পড়েছেন সোহাগ আলী (২১) নামের এক যুবক। কুয়াশার ভেতর র‌্যাবের চোখ ফাঁকি দিতে চেয়েছেন সোহাগ।

র‌্যাব-৫ রাজশাহীর নাটোর ক্যাম্পের একটি দল শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ছয়ঘাটি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত সোহাগ আলী উপজেলার আলাইপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে। তার কাছে থেকে ১০১ বোতল ফেনসিডিল এবং ফেনসিডিল বিক্রির দুই হাজার টাকা উদ্ধার করেছে র‌্যাব। পরে এ নিয়ে বাঘা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, সকালে র‌্যাবের নাটোর ক্যাম্পের একটি দল মাদকসহ ওই যুবককে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে মাদক কারবারে যুক্ত থাকার কথা স্বীকার করেছেন তিনি। পরে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হয়।

অন্যদিকে, মাঘের শীতে কাবু রাজশাহী অঞ্চলের জনজীবন। দুপুর ১২টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের দেখা। সেই সঙ্গে রয়েছে ঘন কুয়াশা।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, শুক্রবার ভোর ৬টায় দিনের সর্বনিম্ন ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ওই সময় ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ছিল ৫০০ মিটার। সকাল ৯টার দিকে তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু কুয়াশার তীব্রতা বাড়ায় দৃষ্টিসীমা নেমে আসে ২০০ মিটারে। দুপুর ১২টার দিকে তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু ঘন কুয়াশা কাটেনি। আকাশে মেঘ থাকায় ১২টা পর্যন্ত দেখা দেয়নি সূর্য।

এর আগে গত ২৯ ডিসেম্বর রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এটিই এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

এএম