সিরাজগঞ্জের তাড়াশে বিদ্যালয়ে যাওয়ার পথে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় অটোভ্যান থেকে নামিয়ে দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে প্রকাশ্যে মারধর করেছে বখাটেরা। প্রকাশ্যে স্কুলছাত্রীকে মারধরের ঘটনায় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। 
 
মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলার আজিমনগর মহিলা কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিকেলে তাড়াশ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক। 

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, আজিমনগর মহিলা কারিগরি স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী অটোভ্যানে স্কুলে আসার পথে উপজেলার নওগা ইউনিয়নের কালুপাড়া গ্রামের আশরাফ আলীর ছেলে রুবেল হোসেন (১৮), দেলবার হোসেনের ছেলে নয়ন আলী (১৯) ও পলানের ছেলে নাজমুল হক (২০) ওই স্কুলছাত্রীকে অশ্লীল ভাষায় গালাগাল করে। পরে আজিমনগর মহিলা কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সামনে এসে স্কুলছাত্রী প্রতিবাদ করলে এক পযার্য়ে বখাটেরা ভ্যানের গতিরোধ করে তাকে প্রকাশ্যে এলোপাতাড়ি কিলঘুষি মারে। 

এ সময় ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে বখাটে রুবেল, নয়ন ও নাজমুল পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ওই ছাত্রীকে উদ্ধার করে স্কুলে নিয়ে যায়। 

ভুক্তভোগী ওই ছাত্রীর (১৭) দাবি, প্রায়ই স্কুলে যাওয়া-আসার পথে রুবেল, নয়ন, ও নাজমুল আমাকে উত্যক্ত করে। আমি আজ প্রতিবাদ করায় জুতা দিয়ে ও কিলঘুষি মেরে আমাকে আহত করে। আমি ওদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 

আজিমনগর মহিলা কারিগরি স্কুল অ্যান্ড কলেজের সুপারেন্টেন্ড (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান ঢাকা পোস্টকে জানান, ওই ছাত্রীকে রাস্তায় উত্যক্ত করতো বখাটে রুবেল হোসেন, নয়ন আলী ও নাজমুল। কিন্তু আজ প্রতিবাদ করায় ওই ছাত্রীকে পিটিয়ে আহত করেছে  বখাটেরা। এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হবে। 

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক ঢাকা পোস্টকে বলেন, স্কুলছাত্রীর অভিভাভক ও শিক্ষকেরা এসে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি আমলে নেওয়া হয়েছে। দ্রুততার সাথেই বখাটেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আরআই