আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, জাতীয় সংসদসহ সকল নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সাংবিধানিক ক্ষমতা নিয়ে নিরপেক্ষভাবে কাজ করছে এবং আগামীতেও করবে। স্বাধীনতাবিরোধীদের অযৌক্তিক দাবি অনুযায়ী নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা নেই। দেশের সংবিধানকে অসম্মান করে বলেই বিএনপি-জামায়াত এমন মনগড়া দাবি করে। 

বুধবার (০৬ অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পৌরপার্কে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, আগামী দিনে জনগণের সমর্থন নিয়েই সরকার গঠন করতে চায় আওয়ামী লীগ। সে লক্ষ্যে সব নেতাকর্মীকে দায়িত্ব নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরতে হবে। কারণ তিনি দেশের জন্য তাঁর সব কিছু বিলিয়ে দিচ্ছেন। ১৯৭৫ সালের পর খুনি জিয়ার হুমকি-আগ্রাসন উপেক্ষা করে দলকে পুনর্গঠনে কাজ শুরু করেছেন। নানা চড়ায়-উৎরাই পেরিয়ে তিনি আজ দলকে সুসংগঠিত করতে সক্ষম হয়েছেন। তিনি আমাদের জন্য কাজ করছেন, আমরা তার জন্য দোয়া ও সহযোগিতা করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারব। 

তারেক জিয়াকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি এখনও প্রতিদিন দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত। স্বাধীনতাবিরোধী শক্তি যতদিন সোচ্চার থাকবে, আওয়ামী লীগের সংগ্রাম ততদিন চলবে। বঙ্গবন্ধুর হত্যাকারী যতদিন থাকবে, খুনিদের দেহে রক্ত বইবে, সাম্প্রদায়িক শক্তি টিকে থাকবে, আমরা ততদিন সংগ্রাম চালিয়ে যাব। অপরাজনীতির বিরুদ্ধে সব নেতাকর্মীকে একসঙ্গে কাজ করতে হবে। 

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইফতেখারুল ইসলাম সুজনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। সম্মেলনের প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এমকেএম আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল প্রমুখ।

জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলকের সঞ্চালনায় এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ডা. গোলাম রাব্বানী প্রমুখ উপস্থিত ছিলেন। 

জাহাঙ্গীর আলম/আরএআর