গাজীপুরে পৃথক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার (৬ অক্টোবর) টঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তি ও সালনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হতে গিয়ে অপর একজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন, নরসিংদীর রায়পুরা উপজেলার পিরিচকান্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের ছেলে মো. মামুন মিয়া (৩৮)। তিনি টঙ্গী পশ্চিম থানাধীন দক্ষিণ আউচপাড়ার ফরহাদ মিয়ার বাড়িতে ভাড়া থেকে টাইলসের কাজ করতেন। এদিকে সালনায় সড়ক দুর্ঘটনায় নিহত (৬০) ওই ব্যক্তির পরিচয় জানাতে পারেননি পুলিশ।

টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউর রহমান জানান, বুধবার দুপুরে টঙ্গী পশ্চিম থানা এলাকায় টঙ্গী সরকারি কলেজ জামে মসজিদের তৃতীয় তলায় টাইলসের কাজ করার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিটে গুরুতর আহত হন মামুন। এ সময় অন্যান্য শ্রমিকরা উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, গাজীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) তুহিন আহমেদ জানান, বুধবার সকালে গাজীপুরের সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাত ব্যক্তিকে (৬০) দ্রুত গতির একটি মোটরসাইকেল (ঢাকামেট্রো-হ-৫৩-৮৬৮৯) ধাক্কা দেয়। পরে গুরুতর আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বেলা তিনটার দিকে সেখানেই তার মৃত্যু হয়। 

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নিহতের আঙ্গুলের ছাপ সংগ্রহ করেছেন। দ্রুত নিহতের পরিচয় শনাক্ত করা সম্ভব হবে। এ ঘটনায় চালককে আটক করে এবং মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আরআই