বান্দরবানের লামা-চকরিয়া সড়কের মিরিঞ্জা পাহাড়ের মাদানিনগর এলাকায় চকরিয়াগামী একটি বাসের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষে বাসচালক আনোয়ার হোসেন (৩০) নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৯ জন । বুধবার (০৬ অক্টোবর) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। জেলা বাস মালিক সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক রহমত আলী বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, লামা থেকে যাত্রীবোঝাই করে ৪৫ সিটের একটি বাস চকরিয়া উপজেলায় যাচ্ছিল। বাসটি সড়কের মাদানিনগর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান সঙ্গে সংঘর্ষ হয়। এতে বাসে থাকা যাত্রীরা আহত হন।

ওই সড়কে চলাচলকারী বাসচালক নুর মোহাম্মদ বলেন, বাহিরের গাড়ি উপজেলায় ঢুকলে চকরিয়া থেকে স্থানীয় ড্রাইভার দিয়ে গাড়ি চালানোর নিয়ম রয়েছে। কিন্তু ইদানিং এই নিয়ম মানা হচ্ছে না, যার কারণে দুর্ঘটনা ঘটেই চলেছে।

লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহিউদ্দিন মো. মাজেদ চৌধুরী দুর্ঘটনায় একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় আহতদের যথাসাধ্য সেবা দেওয়া হচ্ছে। গুরুতর আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ১০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের এখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

রিজভী রাহাত/আরএআর