অভিযুক্ত রফিকুল ইসলাম

গাইবান্ধার পলাশবাড়ীতে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের বিরুদ্ধে তাঁতী লীগের এক নারী নেত্রীকে (৩১) বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার (০৬ অক্টোবর) বিকেলে ওই নারী বাদী হয়ে রফিকুলকে আসামি করে পলাশবাড়ি থানায় মামলা করেছেন।

ওই নারী পলাশবাড়ি উপজেলা তাঁতী লীগের কমিটিতে রয়েছেন। অভিযুক্ত রফিকুল ইসলাম পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস‌্য। 

মামলায় ওই নারী নেত্রী উল্লেখ করেন, বিয়ের আশ্বাসে তার সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন রফিকুল ইসলাম। দীর্ঘদিনের সম্পর্কের সূত্রে ঢাকার বিভিন্ন আবাসিক হোটেলসহ বাসা ভাড়া করেও তার সঙ্গে অবাধে শারীরিক মেলামেশা করেন রফিকুল। কিছুদিন ধরে বিয়ের জন্য চাপ দিলে রফিকুল নানা তালবাহনা শুরু করেন। ঘটনা জানাজানির পর দলের নেতাকর্মীসহ স্থানীয়রা সমাধানের চেষ্টা করলেও রফিকুল তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। এরপর ঘটনা ধামাচাপা দিতে ক্ষমতার দাপট দেখিয়ে রফিকুল তাকে বিভিন্ন হুমকিও দেন বলে অভিযোগ ওই নারী নেত্রীর। 

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই নারী মামলা করেছেন। তাকে স্বাস্থ‌্য পরীক্ষার জন‌্য সদর হাসপাতালে পাঠানো হবে। অভিযুক্ত রফিকুলকে গ্রেফতারের চেষ্টা চলছে‌। 

তবে এ বিষয়ে জানতে অভিযুক্ত রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। বিষয়টি নিয়ে পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও তারা মন্তব‌্য করতে রাজি হননি। 

রিপন আকন্দ/আরএআর