বরগুনার তালতলীতে নির্মাণাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ২২ চীনা নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার সিভিল সার্জন ডাক্তার মারিয়া হাসান। আক্রান্তরা সবাই দেড় মাস আগে চীন থেকে তালতলীতে এসেছেন।

বরগুনার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় গতকাল বুধবার (৬ অক্টোবর) তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৭ জন চীনা নাগরিক নমুনা প্রদান করেন। এরপর তাদের নমুনা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে ২২ জনের নমুনা পজিটিভ আসে। যা আজ বৃহস্পতিবার বরগুনা জেলা স্বাস্থ্য বিভাগকে অবগত করা হয়।

এদিকে নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসার পর করোনায় আক্রান্ত ২২ জনকে আইসোলেশনে নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত এসব চীনা নাগরিকের সংস্পর্শে আসা সকল ব্যক্তিকে করোনাভাইরাস পরীক্ষার উদ্যোগ গ্রহণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এরই অংশ হিসেবে ইতোমধ্যেই নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের তিনশ' এন্টিজেন কিট পাঠানো হয়েছে।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, তালতলীতে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের ২২ জন চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, করোনায় আক্রান্ত ২২ চীনা নাগরিককে ইতোমধ্যেই আইসোলেশনে নেওয়া হয়েছে। এছাড়াও তাদের জন্য তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রস্তুত রাখা হয়েছে। আক্রান্তদের মধ্যে কারো অবস্থা আশঙ্কাজনক হলে তাদের জন্য অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডারও প্রস্তুত রাখা হয়েছে। তালতলী নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে কর্মরত সকল বাংলাদেশি এবং চীনা নাগরিককে করোনা টেস্ট করানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

এমএএস