বরিশালে নির্বাচনী সহিংসতায় ৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যার কিছুক্ষণ আগে নগরীর ২৮নং ওয়ার্ড কাশিপুরে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজনকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অপর দু’জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে এ ঘটনায় জড়িত কাউকে এখন পর্যন্ত আটক করতে পারেনি পুলিশ।

স্থানীয়রা জানান, ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় লা‌টিম প্রতীকের প্রার্থী ‌সৈয়দ গোলাম ক‌বির মামুনের পরাজিত হওয়ার গুঞ্জন ওঠে। বিষয়টিকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়ে ওঠেন তার কর্মী-সমর্থকরা। তারা জা‌হিদ হো‌সেনের ঘু‌ড়ি প্রতীকের সমর্থকদের ওপর হামলা চালান।

আহত মাহফুজ হোসেন সবুজ বলেন, আমরা নির্বাচন দেখতে গিয়েছিলাম। মামুন মেম্বারের ছেলে রাব্বি ঘু‌ড়ি প্রতীকের সমর্থকদের মারধর করছিল তা আমরা ভিডিও করি এবং ছবি তুলি। তা দেখে রাব্বির নেতৃত্বে আমাকেসহ শাকিল এবং রিপনকে মারধর করে। তারা শাকিলকে কুপিয়ে জখম করে। আমরা তিনজনই হাসপাতালে ভর্তি হয়েছি।

এ বিষয়ে এয়ারপোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি কমলেশ চন্দ্র হালদার জানান, মারধরের ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদের চিহ্নিতের চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০২০ সা‌লের ১১ ডিসেম্বর ২৮ নম্বর ওয়া‌র্ডের কাউ‌ন্সিলর জাহাঙ্গীর হোসে‌ন মৃত্যুবরণ করার পর এ ওয়ার্ডে বৃহস্পতিবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ঘু‌ড়ি প্রতীক নি‌য়ে জা‌হিদ হো‌সেন, ঠেলাগা‌ড়ি প্রতীক নি‌য়ে হুমায়ূন ক‌বির এবং লা‌টিম প্রতীক নি‌য়ে ‌সৈয়দ গোলাম ক‌বির মামুন প্রতিদ্বন্দ্বিতা করেন।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস