ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন করোনায় এবং সাতজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

শুক্রবার (০৮ অক্টোবর) সকালে হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে ময়মনসিংহের তিনজন, গাজীপুরের দুজন এবং নেত্রকোনা ও জামালপুরের একজন করে রয়েছেন। 

তারা হলেন- ময়মনসিংহ সদরের মোক্তার উদ্দীন (৬০), ফুলবাড়ীয়ার আমেনা খাতুন (২০), তারাকান্দার আব্দুল হাকিম (৫০), গাজীপুর সদরের আব্দুল হাসেম (৪০), শ্রীপুরের প্রদীপ (৭০), নেত্রকোনার কেন্দুয়ার রহিমা আক্তার (৫০) ও জামালপুর বকশিগঞ্জের সাজেদা বেগম (৪০)। এ ছাড়া একই সময়ে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহের তারাকান্দার তাহমিনা (২৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। 

ডা. মুন আরও জানান, আইসিইউতে সাতজনসহ হাসপাতালের করোনা ইউনিটে ৯২ জন রোগী চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ১৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন। 

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ২২৬ নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৯৮ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ৩৩ জনের। আর ২১ হাজার ২০৩ জন সুস্থ হয়েছেন।

উবায়দুল হক/এসপি