সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সোমবার (১১ অক্টোবর) থেকে টানা ছয় দিন বন্ধ থাকবে  হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। তবে স্বাভাবিক থাকবে বন্দরের অভ্যন্তরে লোড-আনলোডসহ সব কার্যক্রম।

রোববার (১০ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাহিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত। তিনি বলেন, সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সোমবার থেকে ১৬ অক্টোবর পর্যন্ত টানা ছয়দিন  স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।

ইতোমধ্যে ভারতের হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধীরাজ অধিকারী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও হিলি স্থলবন্দরের আমদানি রফতানিকারক গ্রুপকে জানিয়েছেন। তারা এই ছয় দিন কোনো প্রকার পণ্য বন্দরে আমদানি-রফতানি করবেন না।

হিলি পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দর অভ্যন্তরে পণ্য লোড-আনলোড কার্যক্রমসহ সবকিছু স্বাভাবিক থাকবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলী বলেন, দুর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে পাসপোর্ট যাত্রী ফেরত আসা কার্যক্রম অব্যাহত আছে।তারা প্রতিদিন এই চেকপোস্ট ব্যবহার করে বাংলাদেশে আসতে পারবে।

এসপি