দুলাল আকন

বাগেরহাটে ঠিকাদারকে গুলির ঘটনায় দায়ের মামলায় দুলাল আকন (৩৮) নামের একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রোববার (১০ অক্টোবর) ভোর রাতে ফরিদপুর জেলার ভাঙ্গা এলাকা থেকে বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

রোববার (১০ অক্টোবর) সকালে তার বাড়ির পাশের বাগান থেকে একটি পিস্তল উদ্ধার করে পুলিশ। এর আগে শনিবার রাতে গুলিবিদ্ধ ঠিকাদার সিরাজুল ইসলাম মনকের বড় ভাই কামরুল ইসলাম বাদী হয়ে দুলাল আকনসহ দুজনের নাম উল্লেখ করে মামলা করেন।

গ্রেফতার দুলাল আকন বাগেরহাট শহরের কৃষ্ণনগর এলাকার শাহজাহান আকনের ছেলে। আটক দুলালের নামে বাগেরহাট মডেল থানায় মাদক ও মারামারিসহ ১১টি মামলা রয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, ঠিকাদারকে গুলির ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় দুলাল আকন নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

এছাড়া দুলালের দেওয়া তথ্যমতে তার বাড়ির পাশের বাগান থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। দুলাল আকনকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে। মামলার অন্য আসামিকে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

শুক্রবার (০৮ অক্টোবর) রাতে কৃষ্ণনগর এলাকায় মোটরসাইকেলে এসে সিরাজুল ইসলাম মনককে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। আহত অবস্থায় সিরাজুল ইসলামকে প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে ভর্তি রয়েছেন।

তানজীম আহমেদ/এমএসআর