ইউনুস আলী

মেহেপুরে ৯০ গ্রাম হেরোইন রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউনুস আলী নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রোববার (১০ অক্টোবর) দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত ইউনুস আলী গাংনী উপজেলার খাসমহল গ্রামের ইসাহাক মন্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ২৪ মার্চ গাংনীর র‌্যাব-৬ এর কর্পোরাল শামসুল হকের নেতৃত্বে র‌্যাব-৬ এর একটি দল খবর পেয়ে গাংনী উপজেলার খাসমহল গ্রামে ইউনুস আলীর বাড়িতে অভিযান চালায়। এ সময় ইউনুস আলীর ঘর তল্লাশি করে ৯০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাংনী থানায় মামলা করা হয়। তদন্ত কর্মকর্তা তৎকালীন গাংনী থানার এসআই টিপু সুলতান মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

এতে আসামি ইউনুস আলী দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মোশাররফ হোসেন কৌঁসুলি ছিলেন।

আকতারুজ্জামান/এমএসআর