রাজবাড়ী সদর থানা পুলিশের সহায়তায় তৃষ্ণা নামে ১১ বছরের এক শিশু তার পরিবারকে ফিরে পেয়েছে। তাকে ফিরে পেয়ে খুশি পরিবারের সদস্যরা।

তৃষ্ণা গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানার লখাইরচর গ্রামের মৃত আবুল কালাম আজাদের মেয়ে।

জানা গেছে, রোববার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে রাজবাড়ী সদর উপজলার বানীবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলমের বাড়ির সামনে মেয়েটিকে ঘোরাফেরা করতে দেখেন এসআই মেজবাহ উদ্দিন। পরে তিনি সদর থানার ওসি মোহাম্মদ সাহাদাত হোসেনকে মুঠোফোনে বিষয়টি জানান। ওসির নির্দেশে মেয়েটিকে সতর্কতার সঙ্গে থানায় নিয়ে পুলিশ হেফাজতে রাখা হয়। ওসি বিভিন্ন থানায় মেয়েটির ছবি পাঠিয়ে দেন। পরবর্তীতে মেয়েটির পরিবারের খোঁজ পাওয়া যায়।

মেয়েটির মা কাজলী বেগম বলেন, অনেক খোঁজাখুজি করেও তৃষ্ণাকে না পেয়ে আমরা গোপালগঞ্জের লাখাইরচর থানায় একটি সাধারণ ডায়েরি করি। কয়েক দিন কেটে যাওয়ার পর সকালে রাজবাড়ী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহাদাত হোসেন স্যার আমাদের ফোন করেন। তার ফোন পেয়ে গোপালগঞ্জ থেকে রাজবাড়ীতে এসে উপযুক্ত প্রমাণ দেওয়ার পর ওসি তৃষ্ণাকে আমাদের কাছে হস্তান্তর করেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহাদাত হোসেন ঢাকা পোস্টকে বলেন, সদর থানা পুলিশের এসআই মেজবাহ উদ্দিন দায়িত্ব পালন করার সময় মেয়েটিকে খুঁজে পায়। পরে মেয়েটি জানায় তার বাড়ি গোপালগঞ্জ। আমি গোপালগঞ্জের বিভিন্ন থানায় মেয়েটির ছবি পাঠায় এবং যোগাযোগ করি।

অবশেষে গোপালগঞ্জের লাখাইরচর থানার সহযোগিতায় মেয়েটির বাড়ির ঠিকানা খুঁজে পাই। পরিবারের লোকজনকে খবর দিলে মেয়েটির মা ও ফুপা রাজবাড়ী সদর থানায় আসে। তাদের কাছে মেয়েটিকে হস্তান্তর করি।

মীর সামসুজ্জামান/এসপি