মানিকগঞ্জের শিবালয় উপজেলার বকচর গ্রামে গণপিটুনিতে এক ডাকাত সদস্য নিহত হয়েছেন। এ সময় ডাকাতের হামলায় তিনজন আহত হয়েছেন। সোমবার (১১ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে।

নিহত ডাকাতের নাম আতোয়ার রহমান (৩৫)। তিনি দৌলতপুর উপজেলার বিনোদপুর গ্রামের সুলতান হোসেনের ছেলে। আহতরা হলেন- উপজেলার বকচর গ্রামের অটল চক্রবর্তী, তার স্ত্রী শিপ্রা রাণী চক্রবর্তী ও মা গীতা রাণী চক্রবর্তী। তাদের ‍উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি এবং গ্রাম পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাত ৩টার দিকে ৫-৬ জনের একদল ডাকাত উপজেলার বকচর গ্রামের অটল চক্রবর্তীর বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাতরা অটল চক্রবর্তী, তার স্ত্রী ও মায়ের হাত-পা বেঁধে মারধর করেন। ডাকাতরা ঘরে থাকা স্বর্ণালঙ্কার ও মালামাল লুট করার চিৎকার করে ভুক্তভোগীরা। এ সময় প্রতিবেশীরা এগিয়ে এসে দুই ডাকাতকে আটক করে। বাকিরা পালিয়ে যান।

মহাদেবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সদস্য ইয়াকুব আলী মোল্লা বলেন, এ ঘটনায় আটক দুই ডাকাতকে গ্রামবাসী গণপিটুনি দেন। এতে আতোয়ার রহমান নামে এক ডাকাত সদস্য ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে সকালে পুলিশ গিয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। আটক ডাকাত সদস্য লিটন শেখকে (৩৫) পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। লিটনের বাড়ি সদর উপজেলার মিতরা গ্রামে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, ডাকাতি নয়, চুরি করতে গিয়েছিলেন তিন চোর। এ সময় এলাকাবাসীর গণপিটুনিতে একজন মারা গেছেন। ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোহেল হোসেন/এসপি