যাত্রাপথে নামাজের জন্য বিরতি বাধ্যতামূলক করেছে লাল সবুজ পরিবহন। কোনো গাড়ি যদি নামাজের বিরতি না দেয় তাহলে রয়েছে শাস্তিমূলক ব্যবস্থা। কোম্পানির পক্ষ থেকে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) রাত ১১টা ১০ মিনিটে লাল সবুজ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১১ অক্টোবর রাত ১০টার দিকে নামাজের বিরতি বাধ্যতামূলক করার নোটিশ দেওয়া হয়।

মিজানুর রহমান আরও বলেন, সবাইকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য নির্দেশ দিয়েছি। কোনো গাড়ির বিরুদ্ধে যদি নামাজের বিরতি না দেওয়ার অভিযোগ পাওয়া যায় তাহলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা চাই যাত্রীরা যেন সময়মতো নামাজ আদায় করতে পারে।

জানা গেছে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় এ নির্দেশনা অনুসরণ করছেন লাল সবুজ পরিবহনের কর্মচারীরা। রাজধানীর আরামবাগ, সায়দাবাদসহ বিভিন্ন কাউন্টারে এ পরিবহনের কর্মকর্তা-কর্মচারীদের জন্য নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ‘লাল সবুজ পরিবহন লিমিটেডের কর্মরত সব চালক, সুপারভাইজার ও হেলপারদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, পথিমধ্যে নামাজের জন্য যাত্রাবিরতি বাধ্যতামূলক এবং নিজেরাও নামাজে অংশগ্রহণ করবেন। যেখানেই নামাজের সময় হবে সেখানেই নামাজ আদায়ের জন্য বিরতি দেবেন।’

লাল সবুজ পরিবহনের কর্মকর্তা কামরুল হাসান আলভি ঢাকা পোস্টকে বলেন, আমরা কর্মীদের নিয়মিত নামাজ পড়ার জন্য উৎসাহিত করি। যাত্রীদের জন্য সেই সুবিধা রাখাতে নির্দেশনা জারি করেছি। কারণ যাত্রাপথে নামাজের বিরতি সবারই রাখা উচিত।

হাসিব আল আমিন/এমএসআর