প্রতীকী ছবি

নড়াইলে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) দুপুরে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- নড়াইল সদর উপজেলার মোস্ত কাজীর স্ত্রী মুক্তা বেগম ও গোপালগঞ্জের কাশিয়ানী থানার রাজপাট সিলটা গ্রামের আইয়ুব আলীর ছেলে আব্দুল বারেক ওরফে বারি। আসামিরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৭ আগস্ট সদর উপজেলার চিলগাছা রঘুনাথপুর এলাকা থেকে মুক্তা বেগমকে ২৫ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এই ঘটনায় নড়াইল সদর থানায় মামলা করা হয়। 

এছাড়া ২০১২ সালের ১৯ জানুয়ারি নড়াইলের লোহাগড়া উপজেলার আব্দুল হাই শেখের বাড়ির ভাটাটিয়া আব্দুল বারেক ওরফে বারির ঘরের মধ্য থেকে ৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এই ঘটনায় লোহাগড়া থানায় ২০১২ সালের ১৯ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।

মামলা দুটির সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ এ রায় দেন আদালত। আসামিরা পলাতক থাকায় গ্রেফতারের পর তাদের সাজা কার্যকর করা হবে।  

মোহাম্মদ মিলন/আরএআর