ময়মনসিংহের অন্যতম বৃহৎ রক্তদাতাদের সংগঠন ব্রহ্মপুত্র ব্ল্যাড কল্যাণ সোসাইটির (বিবিএস) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এতিমখানার শিশুদের নিয়ে মিলাদ মাহফিল ও খাবার বিতরণের মাধ্যমে দিনটি উদযাপন করে সংগঠনটি। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে নগরীর দিঘারকান্দা এলাকার আল মানার এতিমখানা ও হিফযখানায় এ কর্মসূচি পালন করা হয়। সকালে শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল এবং পরে এতিমখানার ৫৮ জন শিশুর মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়। 

সংগঠনের সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ আয়োজনে সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আনোয়ার হোসেন, আল-মানার এতিমখানার প্রিন্সিপাল আব্দুল কুদ্দুস সিদ্দিকী, সংগঠনের উপদেষ্টা সানোয়ার হোসেন, হেল্প ফর ফোর পিপল বাংলাদেশের (এইচপিপিবি) সাধারণ সম্পাদক ওয়ারেছ বাবু, বিবিএসের সাবেক সভাপতি মমিনুর রহমান প্লাবন, সংগঠনের যুগ্ম সম্পাদক আবিদুর রহমান রনি, সোলাইমান তন্ময়, দপ্তর সম্পাদক সাদ্দাম হোসেন, অর্থ সম্পাদক আবু রায়হান, সহ-অর্থ সম্পাদক আল-আমীন হোসেন, নারী বিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম, প্রচার সম্পাদক নূর আলম পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৪ অক্টোবর ব্রহ্মপুত্র নদের তীরে প্রতিষ্ঠা হওয়া এ সংগঠনটির পক্ষ থেকে ইতোমধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় আট হাজার ব্যাগ রক্তদান করা হয়েছে। 

উবায়দুল হক/এমএএস