সাতক্ষীরার তালা উপজেলার মদনপুর বাজারে পুলিশ সদস্যের ফেনসিডিল বহনকারী প্রাইভেটকারের ধাক্কায় আব্দুল গফুর মাহমুদ নামে মোটরসাইকেলের এক আরোহী  নিহত হয়েছেন। শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ সদস্য ও প্রাইভেটকার চালককে আটক করেছে হাইওয়ে পুলিশ।

নিহত আব্দুল গফুর (৬০) তালা উপজেলার মদনপুর গ্রামের মৃত নেহাল উদ্দিন মাহমুদের ছেলে। আটক ফেন্সিডিল বহনকারী পুলিশ সদস্য উত্তম দাস (২৬) সাতক্ষীরা আদালত পুলিশের সদস্য হিসেবে দায়িত্বরত। কনস্টেবল নং ৯৯৭। প্রাইভেটকার চালক লুৎফর রহমান (২৫) সাতক্ষীরা সদর থানা এলাকার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গফুর মাহমুদ মদনপুর বাজার এলাকা থেকে মোটরসাইকেলে করে বাড়িতে ফিরছিলেন। সাতক্ষীরা থেকে ছেড়ে আসা দ্রুতগতির খুলনাগামী ঢাকা মেট্রো ১২-৪৬৫৫ নম্বরের প্রাইভেটকারটি মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন গফুর মাহমুদ। প্রাইভেটকারটিও দুমড়ে মুচড়ে যায়। বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। প্রাইভেটকারটি তল্লাশি করে ছয় বোতল ফেনসিডিল, ২ লাখ ৮৫ হাজার টাকা ও স্বর্ণ উদ্ধার করে হাইওয়ে পুলিশ। আহত গফুর বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

চুকনগর হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান জানান, দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারের ভেতর থেকে ছয় বোতল ফেনসিডিল, নগদ দুই লাখ ৮৫ হাজার টাকা ও একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়েছে। প্রাইভেটকারে থাকা সাতক্ষীরা আদালতের পুলিশ সদস্য উত্তম দাস ও প্রাইভেটকার চালক লুৎফর রহমানকে আটক করা হয়েছে। এ ঘটনায় হাইওয়ে পুলিশের পক্ষ থেকে তালা থানায় মামলা দায়ের করা হবে, প্রস্তুতি চলছে।

আকরামুল ইসলাম/এসএসএইচ