মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী শপথ নিয়েছেন। রোববার (১৭ সেপ্টেম্বর) খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ‘খুলনা বিভাগীয় অঞ্চলে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ’ অনুষ্ঠানে তিনি শপথ নেন।

বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন তাকে শপথবাক্য পাঠ করান। এর আগে ২০ সেপ্টেম্বর যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় গণবিজ্ঞপ্তি জারি করে জয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার মৃত্যু হলে পদটি শূন্য হয়। শূন্যপদে নির্বাচনে জন্য ৭ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচনে অংশ নেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নূরুল আমিন এবং স্বতন্ত্র আব্দুর রহমান কাকন মৃধা। মনোনয়ন যাচাই-বাছাইকালে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।

বৈধ দুই প্রার্থীর মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টির প্রার্থী নূরুল আমিন তার প্রার্থিতা প্রত্যাহার করলে ওই নির্বাচনে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে থাকেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী।

ফলে নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দলীয় প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী একমাত্র বৈধ প্রার্থী হওয়ায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন।

জাহিদ হাসান/এমএসআর