মো. শামীম

মানিকগঞ্জের শিবালয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. শামীম (২৭) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। এ সময় তার নিকট থেকে কিছু জিহাদি বই জব্দ করা হয়।

সোমবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির ঢাকা পোস্টকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। শামীম উপজেলার শিমুলিয়া পশ্চিমপাড়া গ্রামের মো. শাহজাহানের ছেলে।

ওসি ফিরোজ কবির বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার (১৭ অক্টোবর) রাতে শিমুলিয়া গ্রামে পুলিশের বিশেষ দল অভিযান চালায়। এ সময় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য শামীমকে গ্রেফতার করা হয়।

ওসি আরও বলেন, ওই ব্যক্তি বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদী কন্টেন্ট প্রচার ও উগ্রবাদী বই বিতরণ করে সংগঠনের জন্য সদস্য বাড়ানোর চেষ্টায় লিপ্ত ছিলেন। তার বিরুদ্ধে থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

গ্রেফতার শামীম অ্যান্টি টেররিজম ইউনিটের হেফাজতে রয়েছে। সোমবার দুপুরে ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠানো হবে। মামলাটি অ্যান্টি টেররিজম ইউনিট তদন্ত করবে বলে পুলিশের এই কর্মকর্তা জানান।

সোহেল হোসেন/এমএসআর