নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল স্কয়ারের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় রাসেল স্কয়ারের উদ্বোধন করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। 

এ সময় আবদুল কাদের মির্জা বলেন, শেখ রাসেল ছিলেন শেখ পরিবারের অনেক আদরের। বাবার আদর্শকে বুকে নিয়ে বেঁচে থাকলে আজ দেশ শাসন করতেন। ৭৫ এর ঘাতকের নির্মম বুলেটের আঘাতে পৃথিবীর মায়া ত্যাগ করেন শেখ রাসেল। তার সম্মানে শেখ রাসেল স্কয়ার উদ্বোধন করা হলো। 

কাদের মির্জা আরও বলেন, বসুরহাট বাজারের রুপালি চত্বর এখন থেকে শেখ রাসেল স্কয়ার। এখানে এক সময় রুপালি ব্যাংক ছিল।  তাই নাম রুপালি চত্বর হয়েছিল। বর্তমানে রুপালি ব্যাংক নেই। তাই রুপালি চত্বর থাকার প্রশ্ন আসে না। এখন থেকে সব জায়গায় এই স্থানের নাম শেখ রাসেল স্কয়ার লেখার অনুরোধ রইল। 

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু নাছের, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জামাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজ, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল খায়েরসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এসপি