সিলেটের বিয়ানীবাজারে চেকপোস্টে তল্লাশির সময় ৩ ডাকাতকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার চারখাই ইউনিয়নের ঘোলাঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা সিলেটের ওসমানীনগর উপজেলার মৃত আরকান উল্লার ছেলে খোকন আহমদ রাজা, সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মো. হাতিম আলীর ছেলে শফিকুল এবং ওসমানী নগর উপজেলার উত্তর বড় কাপন এলাকার আব্দুল ওয়াদুদের ছেলে মো. মোনায়েম।

পুলিশ জানায়, নিরাপত্তার স্বার্থে চারখাই ইউনিয়নের ঘোলঘাট এলাকায় পুলিশি চেকপোস্ট বসানো হয়। আটক ৩ জনের গতিবিধি সন্দেহজনক মনে হলে দেহ তল্লাশি করা হয়। এ সময় তাদের কাছ থেকে স্বর্ণালংকার ও সিটি গোল্ডপ্লেট উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা সন্তোষজনক কোনো উত্তর দিতে পারেনি। পরে জানা গেছে তারা পেশাদার ডাকাত এবং তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার জাবেদ মাহমুদ বলেন, আটকরা সোমবার (১৮ অক্টোবর) রাতে কানাইঘাট থানাধীন বানিগ্রামের সৌদী প্রবাসী আব্দুল হকের বাড়িতে দরজা ভেঙ্গে প্রবেশ করে। এ সময় ঘরের বাসিন্দারা সজাগ হলে তাদের জিম্মি করে ১ ভরি ৬ আনা ওজনের স্বর্ণালংকার ও নগদ ১৩২০ টাকা লুট করে। সেখান থেকে ফেরার পথে বিয়ানীবাজার থানা পুলিশের চেকপোস্টে আসামিরা আটক হয় এবং তাদের কাছ থেকে স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

তুহিন আহমদ/আরআই