দ্বিতীয় ধাপে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় সাত ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন তবলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল কাদেরসহ পাঁচ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে রিটার্নিং অফিসার ও মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহার করেন আব্দুল কাদের।

এ ছাড়া তবলছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী ভুইয়াঁ, বড়নালে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম এবং বেলছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো. জহিরুল ইসলাম নিজ নিজ রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এ ছাড়া গোমতী ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আনোয়ার হোসেন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। 

সাত ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১১ জন ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ৪ জন প্রার্থী নিজ নিজ রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১১ জন ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এ ছাড়া একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য মাটিরাঙ্গা উপজেলার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চার স্বতন্ত্র প্রার্থীসহ ১৭ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২০০ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মো. জাফর সবুজ/এনএ/জেএস