সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে যুবদলের সংঘর্ষ ও দুই পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় যুবদলের পৌনে দুই শ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) গভীর রাতে সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম বাদী হয়ে এজাহারে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করে মামলাটি করেন। মামলায় জেলা যুবদল সভাপতি মির্জা আব্দুর জব্বার বাবুসহ দলটির শীর্ষ পর্যায়ের নেতা-কর্মীদের নাম রয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম।

ওসি বলেন, সরকারি কাজে বাধা প্রদান, পুলিশের ওপর হামলা ও দুজন পুলিশকে আহত করার ঘটনায় এ মামলাটি করা হয়েছে। এর মধ্যে গতকাল একজনকে আটক করা হয়েছে এবং বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বুধবার (২৭ অক্টোবর) সকালে যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের ইবি রোডে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে যুবদল নেতা-কর্মীদের সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের পাশাপাশি টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটে।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে একজন উপপরিদর্শকসহ দুজন পুলিশ সদস্য ও যুবদলের তথ্যমতে তাদের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।

শুভ কুমার ঘোষ/এনএ