ভারতে পাচারকালে স্বর্ণের ছয়টি বারসহ শারমিন আক্তার চায়না (৪০) নামে এক নারীকে আটক করেছে পুলিশ। বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়ন হরিহরনগর গ্রামের জেলেপাড়া থেকে তাকে আটক করা হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা জীবননগর থানার উপ-পরিদর্শক (এসআই) কেরামত আলী ঢাকা পোস্টকে বলেন, সোনার বার ভারতে পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় হরিহরনগর গ্রামের জেলেপাড়ার আব্দুল হান্নানের বাড়িতে পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় টেলিভিশনের নিচে বিশেষ উপায়ে লুকানো অবস্থায় স্বর্ণ সাদৃশ দুটি বস্তু উদ্ধার করা হয়। সেইসঙ্গে আব্দুল হান্নানের স্ত্রী শারমিন আক্তারকে আটক করা হয়। 

পরে চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মুন্না বিশ্বাস, জীবননগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবির, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক ও স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে পৌঁছালে তাদের উপস্থিতিতে সাদৃশ্য বস্তুটি খুলে ছয়টি সোনার বার জব্দ করা হয়।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক বলেন, বুধবার রাতে ভারতে পাচারকালে ছয়টি সোনার বারসহ এক নারীকে আটক করা হয়েছে। রাতেই ওই নারী, তার স্বামী ও মেয়েসহ অজ্ঞাত আরও ২-৩ জনের নামে স্বর্ণ চোরাচালান আইনে একটি মামলা করা হয়েছে। উদ্ধার করা সোনার আনুমানিক দাম ৪০ লাখ টাকা।

আফজালুল হক/এসপি