ডানে দাঁড়ানো কালো গেঞ্জি ও হলুদ শার্ট পরা দুই ভাই ফিরোজ ও রেজা

‘শেখ হাসিনা লীগ’ পরিচয় দিয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) কার্যালয়ে চাঁদাবাজি করায় দুই সহোদর ভাইকে আটক করেছে পুলিশ।

রোববার (৩১ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) কার্যালয়ে চাঁদার টাকা নিতে গেলে তাদের আটক করে পুলিশে তুলে দেয় কর্তৃপক্ষ।

আটক ব্যক্তিরা হলেন সিরাজগঞ্জ পৌর এলাকার হোসেনপুর মহল্লার আনোয়ার হোসেন ভুইয়ার ছেলে ফিরোজ (৪৫) ও এসএম রেজা (৩৫)।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম। 

বিএডিসির সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাজুদ আলম জানান, প্রথমে মোবাইল ফোনে 'শেখ হাসিনা লীগ' নামের একটি সংগঠনের নাম দিয়ে মোবাইলে খুদে বার্তা পাঠান তারা। পরে রোববার সকালে সহোদর দুই ভাই ফিরোজ ও রেজা অফিসে এসে পার্টির প্রোগ্রাম করতে হবে বলে ১০ হাজার টাকা দাবি করেন।

এ সময় ফিরোজ এই সংগঠনের কর্মী পরিচয় দেন। আর এই সংগঠনের সভাপতি বর্তমান জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনা হেনা এবং তিনি তাকে পাঠিয়েছেন বলে দাবি করেন।

বিষয়টি হাসনা হেনাকে জানালে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না এবং এ ধরনের কোনো সংগঠন নেই বলে জানান। তারপর তাদের আটকে রেখে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাদের আটক করে নিয়ে যায়।

সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনা হেনা ঢাকা পোস্টকে বলেন, ‘শেখ হাসিনা লীগ’ বলে কোনো সংগঠন নেই। একধরনের প্রতারক চক্র এ কাজ করে আওয়ামী লীগের সুনাম ক্ষুণ্ন করছে ও আমাদের নেতা-কর্মীদের বিব্রতকর পরিস্থিতিতে ফেলছে। তাদের উপযুক্ত শাস্তি হওয়া দরকার।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, তাদের আটক করে থানা হেফাজতে আনা হয়েছে। তারা দুজন আপন ভাই। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তাদের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ উঠেছে বলে জানান ওসি।

শুভ কুমার ঘোষ/এনএ