কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের আগের রাতে নৌকার প্রার্থী নজরুল ইসলাম আকন্দকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মোতায়েম হোসেন স্বপন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে নির্বাচন করছিলেন।

সোমবার (১ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পাকুন্দিয়া বাজারের নিজামউদ্দিন মার্কেটে স্থানীয় নেতাকর্মীদের উপস্থিতিতে মোতায়েম হোসেন স্বপন নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে নৌকার প্রার্থী নজরুল ইসলাম আকন্দের পক্ষে ভোট চান এবং তার কর্মী বাহিনীকে নৌকার পক্ষে কাজ করার নির্দেশ দেন।

স্বতন্ত্র প্রার্থী মোতায়েন হোসেন স্বপন নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা এখন চারজন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম আকন্দ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র আক্তারুজ্জামান খোকন (নারিকেল গাছ), সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জালাল উদ্দিন (মোবাইল ফোন) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা আতাহার আলী (হাতপাখা)।

মোতায়েম হোসেন স্বপন ঢাকা পোস্টকে বলেন, আমাদের প্রিয় সংসদ সদস্য জননেতা নূর মোহাম্মদের নির্দেশে আওয়ামী লীগের স্বার্থে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমি নৌকার পক্ষে আমার প্রার্থিতা প্রত্যাহার করলাম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামীকাল মঙ্গলবার (২ নভেম্বর) পাকুন্দিয়া পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট হবে। এ পৌরসভায় মোট ভোটার ২৩ হাজার ১৪৪ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩৩২ জন ও আর নারী ভোটার ১১ হাজার ৮১২ জন। নির্বাচনে নয়টি ওয়ার্ডে মোট ১১টি কেন্দ্রের ৭৫টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

উল্লেখ্য, বাছাই এবং আপিলে মনোনয়নপত্র বাতিল হওয়ার পর অবশেষে হাইকোর্টের আদেশে গত ২৪ অক্টোবর প্রার্থিতা ফিরে পান উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. মোতায়েম হোসেন স্বপন।

কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, প্রার্থিতা প্রত্যাহারের সময় চলে যাওয়ায় এখন আর কোনো সুযোগ নেই। মার্কা ও নাম সবই থাকবে। এখন তিনি ব্যক্তিগতভাবে সরে দাঁড়াতে পারেন। এছাড়া অন্য কিছু নয়।

এসকে রাসেল/আরএআর