জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, এই সরকারকে না পেলে বাংলাদেশ জঙ্গিবাদের দেশ হয়ে যেত, অন্ধকারে নিমজ্জিত হয়ে যেত। আজকে সেখান থেকে বের হয়ে আলোর পথে, সমৃদ্ধির পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রাকৃতিক দুর্যোগ, বিভিন্ন রকম মানবসৃষ্ট দুর্যোগ, বিভিন্ন ষড়যন্ত্র রয়েছে। সব কিছু উপেক্ষা করে আজকে সারাদেশ সোনার বাংলায় পরিণত হয়েছে। 

সোমবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মেহেরপুর সদর উপজেলার বসন্তপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছি। শ্রমনির্ভর অর্থনীতিকে মেধানির্ভর অর্থনীতির দিকে নিয়ে যাওয়ার জন্যই এই উদ্দ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী অনিরুদ্ধ, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ,  বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক মনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে দুই মন্ত্রী মেহেরপুরের মুজিবনগরে অবতরণ করেন। পরে সকাল সাড়ে ১০টার দিকে তারা সদর উপজেলার বসন্তপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করে গাছের চারা রোপণ করেন। এরপর প্রতিবন্ধী ও ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

আরএআর