আসছে ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় নেত্রকোনা জেলার আটপাড়া এবং বারহাট্টা উপজেলার ১৩টি ইউনিয়নের বর্তমান ৫ ইউপি চেয়ারম্যানসহ ১৮ জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) নেত্রকোনা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মাজাহারুল ইসলাম বহিষ্কারের এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বহিষ্কৃতদের চিঠি দেওয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন বারহাট্টা উপজেলার বাউসি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শেখ তারেক হাবিব, সাহতা ইউনিয়নের মিজানুর রহমান, বারহাট্টা ইউনিয়নের মনোরঞ্জন সরকার, আসমা ইউনিয়নের ছায়েদুর রমহমান, আবুল কাশেম, চিরাম ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান আমীরুল ইসলাম, সিংধা ইউনিয়নের সন্ধ্যা রানী রায়, আবুল কাশেম এবং রায়পুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আতিকুর রহমান রাজু।

আটপাড়া উপজেলার শুনুই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ছানোয়ার উদ্দিন ছানু এবং তানভির হাসান খান, সুখারী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কফিল উদ্দিন, স্বরমশিয়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলান, বানিয়াজান ইউনিয়নের নেতা নিজাম ইয়ার খান, তেলিগাতি ইউনিয়নের সনজুর রহনান খান, দুওজ ইউনিয়নের কায়সার ইমরান বাবুল, আসাদুজ্জামান রিপন এবং শাহীন তালুকদার।

এর আগে নেত্রকোনা সদরের ১০ নেতা-কর্মীকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় বহিষ্কার করা হয়। এখন তারা পুরোদমে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মো. জিয়াউর রহমান/এনএ