নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে যাত্রীবোঝাই নৌকায় বাল্কহেডের ধাক্কায় নিখোঁজ দুই নারীর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছেন নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন আরও ১ নারী।

শীতলক্ষ্যা নদীর তারাবো ঘাটের সামনে থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ভাসমান অবস্থায় ফাতেমা আক্তার সৃষ্টির মরদেহটি করা হয়। নিখোঁজ নারীর নাম জাবেদা বেগম। 

ইছাপুরা নৌ-পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মন্টু কুমার দাস ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, সকাল থেকে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালিয়েছেন। দুপুর সাড়ে ১২দিকে সৃষ্টির মরদেহ উদ্ধার করা হয়। তার পরিবারের স্বজনরা ঘাটেই আছে। তাদের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে। নিখোঁজ অপর নারী জাবেদা বেগমকে খুঁজতে উদ্ধারকাজ চলমান রয়েছে।

তিনি আরও জানান, নৌকাটিকে ধাক্কা দেওয়া বাল্কহেডকে আটক করা হয়েছে। তবে চালকসহ অন্যরা পালিয়ে গেছেন। এ ঘটনায় পুলিশ আইনানুগ কার্যক্রম অব্যাহত রেখেছে।

ঢাকা ফায়ার সার্ভিসের পরিদর্শক মোহাম্মদ প্রিন্স ঢাকা পোস্টকে জানান, ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা পুরো নদীতেই তল্লাশি চালাচ্ছেন। তারাব ঘাটের সামনে থেকে ভাসমান অবস্থায় সৃষ্টির মরদেহ উদ্ধার করা হয়েছে। তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মো. মাহবুবুর রহমান ভূঁইয়া/এনএ