বরিশালের গৌরনদীতে এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে চীনা প্রকৌশলীদের বহনকারী একটি মাইক্রোবাস সড়কের পাশে উল্টে গেছে। এতে পাঁচ চীনা প্রকৌশলী আহত হয়েছেন। তবে কারও অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছেন গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের দায়িত্বরত চিকিৎসক আবদুস সালাম। বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে এ দুর্ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, পাঁচ চীনা প্রকৌশলীকে বহনকারী মাইক্রোবাসটি গৌরনদী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অফিসের সামনে দিয়ে অতিক্রমকালে বরিশালের দিক থেকে আসা একটি মোটরসাইকেল মুখোমুখি পড়ে যায়।  এ সময় মাইক্রোবাসটি ঢাকা-বরিশাল মহাসড়কের ওই স্থানের বাম পাশে সড়কের বাইরে নামিয়ে দেন চালক। এতে মাইক্রোবাসটি উল্টে খাদে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শী রুহুল আমিন তালুকদার বলেন, ঘটনার সময় আমরা কয়েকজন কাছাকাছি ছিলাম। দ্রুত দৌড়ে গিয়ে মাইক্রোবাস থেকে যাত্রীদের বের করে আনি। তবে বেপরোয়া গতিতে আসা যে মোটরসাইকেলটি বাঁচাতে দুর্ঘটনা ঘটেছে সেটি না থেমে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। 

গৌরনদী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার বিপুল হোসেন বলেন, দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিতে যাত্রী ছিলেন বরগুনার আমতলী পাওয়ার প্ল্যান্টের পাঁচজন প্রকৌশলী। তারা সবাই চীনা নাগরিক। দ্রুত ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। প্রথমে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও পরে উন্নত চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেল্লাল হোসেন বলেন, একটি মোটরসাইকেল বাঁচাতে গিয়ে মাইক্রোবাসটি দুর্ঘটনার কবলে পড়েছে। বেপরোয়া গতিতে চলা সেই মোটরসাইকেলটি শনাক্ত করা সম্ভব হয়নি। তবে আমরা সেটি শনাক্তের চেষ্টা করছি। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর