আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্বে অংশ নিতে ঘোড়ায় চড়ে এলেন উপজেলা পরিষদ চত্বরে। কারণ, তিনি এবার ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। আর প্রতীক হিসেবে চেয়েছেন ঘোড়া। তাই ঘোড়ায় চড়ে এসেছেন উপজেলা পরিষদ চত্বরে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরহরিরামপুর ইউনিয়নের পূর্ব শালিপুর গ্রামের শেখ মেদেরের ছেলে শেখ আলম (৩৪) ব্যতিক্রমী এ আয়োজন করেন। মূলত ঘোড়ার গাড়িতে পণ্য পরিবহন করে জীবিকা নির্বাহ করেন তিনি। সংসারে স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলে রয়েছে।

জানা গেছে, আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠেয় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আলম চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন গত ২ নভেম্বর। যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিন ছিল ৪ নভেম্বর (বৃহস্পতিবার)। গত ইউপি নির্বাচনে তিনি মনোনয়নপত্র কিনেছিলেন। তবে শেষ পর্যন্ত তিনি নির্বাচনে অংশ নেননি। কিন্তু এলাকায় মানুষ তাকে ‘আলম চেয়ারম্যান’ হিসেবে চেনেন।

শেখ আলম জানান, ঘোড়ার পিঠে মালামাল বহন করে তার জীবিকা চলে। এ জন্য তিনি নির্বাচনে তিনি 'ঘোড়া' প্রতীক চেয়েছেন।
যাচাই-বাছাই পর্বে অংশগ্রহণের জন্য তিনি নিজের ঘোড়াটাই নিয়ে এসেছেন। তিনি দাবি করেন, জনগণ তার সঙ্গে রয়েছেন। কেননা তিনি বিনা টাকায় অনেক মানুষকে সেবা প্রদান করেছেন। ভালোবেসে জয় করেছেন তার ইউনিয়নের মানুষের মন।

তিনি আরও বলেন, আমার বিশ্বাস আগামী ২৮ নভেম্বরের নির্বাচনে আমাকে চরহরিরামপুর ইউনিয়নের জনগণ ভোট দিয়ে জয়ী করবেন।

প্রত্যাশিত প্রতীক ঘোড়ায় চড়ে আসার ব্যাপারে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, ঘোড়া একটি জীবন্ত প্রাণী। এ ছাড়া এটি এই নির্বাচনের একটি প্রতীক। এ কারণে ঘোড়ায় চড়ে আসায় ওই প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

প্রসঙ্গত, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চরভদ্রাসনের ৩ ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এনএ