আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়নের আওয়ামী লীগের নৌকা প্রতীকের ভোটের ৩টি প্রচার কেন্দ্রে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শনিবার (৬ নভেম্বর) ভোরে উপজেলার ৬ নম্বর ইউনিয়নের খনিয়াগছ, বৌরাগীগছ ও কাউরগছ (২, ৩ ও ৮ নং) ওয়ার্ডে নৌকার প্রতীকের প্রচার কেন্দ্রে ঘটনাটি ঘটে।

জানা যায়, গত শনিবার ভোররাতে উপজেলার ভজনপুর ইউনিয়নের খনিয়াগছ, বৌরাগীগছ ও কাউরগছ এলাকায় নৌকা প্রতীকে প্রচার কেন্দ্রে আগুন লাড়ে। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ও নেতাকর্মীদের অভিযোগ, ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুর্বৃত্তরা এ ঘটনাটি ঘটায়।

উপজেলার ভজনপুর ইউনিয়নের নৌকার মনোনীত প্রার্থী হারুন অর রশিদ লিটন বলেন, আমরা শান্তিপূর্ণভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছি। শনিবার রাতে হঠাৎ করে আমার সমর্থকদের ফোন আসে যে ভজনপুর ইউনিয়নের ২, ৩ ও ৮ নং ওয়ার্ডের আমার নৌকা প্রচারণা  কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। প্রচার কেন্দ্র পরিদর্শন করে আমি প্রশাসনকে বিষয়টি মৌখিকভাবে অবহিত করেছি। 

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, এর আগেও ৩১ অক্টোবর রাতে ভজনপুর ইউনিয়নে আওয়ামী লীগের পথসভায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তিন কেন্দ্রের অগ্নিসংযোগের মৌখিক অভিযোগ পেয়েছি। এ বিষয়ে আমরা তদন্ত করে দেখছি।

রনি মিয়াজী/এমএসআর