ছবি: সংগৃহীত

মাগুরার শালিখা উপজেলায় গরুচোরদের সঙ্গে হাতাহাতির সময় ছুরিকাঘাতে গরুর মালিক সাজ্জাদ লস্কর (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার (৬ নভেম্বর) রাত তিনটার দিকে পুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত যুবকের মরদেহ উদ্ধার করেছে শালিখা থানা পুলিশ।

নিহত সাজ্জাদ উপজেলার আড়পাড়া ইউনিয়নের পুকুরিয়া গ্রামের সাহেব লস্করের ছেলে। সাজাদ পেশায় একজন কৃষক। তিনি বিভিন্ন সময় ধান ও পাটসহ মহিষের গাড়ি চালিয়ে সংসার চালাতেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস।

নিহত সাজ্জাদের চাচাতো ভাই সায়েদ লস্কর ঢাকা পোস্টকে বলেন, শনিবার দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে ছয়-সাতজন লোক বাড়িতে ঢুকে গোয়ালঘর থেকে তিনটি গরু চুরি করে ড্রাম ট্রাকে তুলে নিয়ে পালিয়ে যাচ্ছিল। এ সময় সাজ্জাদ দেখতে পেয়ে চিৎকার দিয়ে মোটরসাইকেল নিয়ে তাদের ধাওয়া দিলে বরুই চারা এলাকায় রাস্তায় বালুর স্তূপে ট্রাকটি আটকে যায়।

পরে সাজ্জাদ লস্করের সঙ্গে চোরদের হাতাহাতি হয়। একপর্যায়ে চোররা তাকে ছুরি ও চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে গরুগুলো নিয়ে পালিয়ে যায়।

শালিখা থানার ওসি তারক বিশ্বাস বলেন, স্থানীরা পুলিশকে খবর দিলে গরুর মালিক সাজ্জাদের মরদেহ উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়ছে। এ ঘটনায় গরুচোরদের আটকের চেষ্টা চলছে।

এনএ