খুলনার চার উপজেলায় ২৫টি ইউনিয়নে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদে নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়েছে। এর আগে সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটাররা আসা শুরু করে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ডুমুরিয়ার ১৪টি ইউনিয়নে, বটিয়াঘাটায় তিনটি ইউনিয়নে, ফুলতলায় ৪টি ইউনিয়নে এবং রূপসা উপজেলায় চারটি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্রসহ চলাচল ও অস্ত্র প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

জেলার সিনিয়র নির্বাচন অফিসার এম মাজহারুল ইসলাম জানান, ৪ উপজেলার ২৫ ইউনিয়নে গ্রহণ চলছে। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে প্রত্যেক উপজেলায় র‌্যাব ও বিজিবির তিনটি করে মোট ৬ প্লাটুন টহল থাকবে। প্রত্যেক কেন্দ্রে ৫-৬ জন পুলিশসহ ১৭ জন আনসার থাকবে।

তিনি আরও জানান, উপজেলায় তিনজন ম্যাজিস্ট্রেটসহ ৩-৪টি ইউনিয়ন তদারকির জন্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন। ২৬১ কেন্দ্রে মোট ভোটার ৫ লাখ ৩৭ হাজার ৬৬৮ জন। ইউপি চেয়ারম্যান প্রার্থী ১১৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ২৯৬ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ৯৫৮ জন।

মোহাম্মদ মিলন/এমএসআর