শীত উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে পটুয়াখালীর ৪ উপজেলার ১৯ ইউনিয়নে ইউনিয়নে ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট  নিরবচ্ছিন্নভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটারদের  সরব উপস্থিতি লক্ষ করা গেছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্য এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে র‍্যাব, বিজিবি সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান বলেন, সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও নিরাপত্তার বিষয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনে পটুয়াখালীতে ১৬ ইউনিয়নে ব্যালটে এবং ৩টি ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট গ্রহণ হচ্ছে।

১৯ ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ১৯ প্রার্থী, স্বতন্ত্র ৪২ জন প্রার্থী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত ১৯৮ জন প্রার্থী ও ৬২৬ জন প্রার্থী সাধারণ ওয়ার্ড সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এ নির্বাচনে ৩ লাখ ১৮ হাজার ৯৮৩ জন মানুষ তাদের ভোট অধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬১ হাজার  ১৬২ জন ও নারী ভোটার ১ লাখ ৫৭ হাজার ৮২১ জন।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এমএমআর