বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটকেন্দ্রের গোপন কক্ষে ঢুকে ভোটারদের বদলে কেন্দ্রে দায়িত্বরত এক আনসার সদস্য ব্যালটে সিল মেরে বাক্সে ফেলেছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) বেলা ১১টার দিকে বিহার মোহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

ওই আনসার সদস্যের নাম শাহানা আক্তার। ভোটারদের বদলে সিল মেরে ব্যালট বাক্সে ফেলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ভোটারদের বদলে ব্যালটে সিল মেরে বাক্সে ফেলিনি। এক মধ্যবয়সী নারীকে কেন্দ্রের ভেতরে গিয়ে সহায়তা করেছি। তবে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সানোয়ার হোসেন এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের একই চত্বরে থাকা বিহার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সঞ্জিব কুমার সরকার বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই এখানে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। বিকেল ৩টা পর্যন্ত ১ হাজার ৮৫ ভোট পড়েছে। এই কেন্দ্রে ভোটার ১ হাজার ৯১৪।

এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মতিয়ার রহমান অভিযোগ করেছেন, সকালের দিকে নৌকার সমর্থকেরা এই কেন্দ্রের একাধিক বুথ থেকে তার এজেন্টদের বের করে দিয়েছেন।

মতিয়ার রহমান বলেন, সকাল ১০টার দিকে এই কেন্দ্রে ভোটারের ঢল নামে। কিন্তু নৌকার সমর্থকেরা ভোটকেন্দ্রে ইটপাটকেল ছুড়ে আতঙ্ক তৈরি করেন। এ সময় এজেন্টদের বের করে দিয়ে তারা কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করেন। এরপর থেকেই কেন্দ্র অনেকটা ফাঁকা হয়ে যায়। 

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে কেন্দ্রের বাইরে ককটেল হামলা হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এর আগে সৈচানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোটরসাইকেলের সমর্থকেরা নৌকার সমর্থকদের ধাওয়া করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরএআর