পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাংলাবান্ধা ইউনিয়নে ভোটকেন্দ্রে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহাবুবুল আলম মিলন ও স্বতন্ত্র প্রার্থী কুদরত-ই-খুদা মিলনের (চশমা) কর্মী ও সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ব্যালট ছিনতাইয়ের ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

এ ছাড়া তেঁতুলিয়া সদর ও বাংলাবান্ধা ইউনিয়নে পাল্টাপাল্টি ধাওয়ায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া ব্যালটসহ পাঁচজনককে বাংলাবান্ধা ইউনিয়নের সিপাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের ঘটনায় কেন্দ্রের পাশে একটি বাড়ি থেকে পাঁচজনকে আটক করা হয় এবং তাদের কাছে বেশ কিছু ব্যালট ও টাকা জব্দ করা হয়। আমরা বিস্তারিত পরবর্তীতে প্রেস রিলিসের মাধ্যমে জানাব।

আটক ব্যক্তিরা হলেন বাংলাবান্ধা ইউনিয়নের দিঘলগাঁও এলাকার তফিজুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল মামুন মুসা (৩৪), উকিল জোত এলাকার দলিলের ছেলে জামাল, একই এলাকার রাখালের ছেলে জাফরুল, সন্ন্যাসী পাড়া এলাকার ইসরাইলের ছেলে মির্জা ও সিপাইপাড়া এলাকার বেলালের ছেলে সাকিব। তবে আটককৃতরা কোনো প্রার্থীর লোক এটা পুলিশ নিশ্চিত করেনি। তবে প্রাথমিকভাবে জানা গেছে আটককৃতরা বাংলাবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় প্রার্থী মাহাবুবুল আলম মিলনের (নৌকা) লোক।

আহতরা হলেন নুরজামান (৩৫), ফুলবানু (৫৫), শাহারুল (৩৫), মুন্না (২৭), কুদ্দুস (৫০), নওসাদ (৩৫), মোতালেব (৪৫),পুলক (৩০), রাজন (৩৫), রনি (৩২), রাজ্জাক (৪৮), এমরাতুল্লাহ (৫৫), নাজমুল (৩৫), আমান উল্লাহ (৫৫) ও আবুল কালাম (৪৫)।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের সিপাহীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-সংলগ্ন বাড়ি থেকে ব্যালটসহ ওই পাঁচজনকে আটক করা হয়।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেলে বাংলাবান্ধা সিপাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কিছু আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুল আলম মিলনের কয়েকজন কর্মী লাঠিসোটা নিয়ে ভোটকেন্দ্রে হামলা করে এবং জোরপূর্বক কেন্দ্রে প্রবেশ করে প্রিসাইডিং অফিসারের কাছ থেকে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এতে প্রায় দেড় ঘণ্টা বন্ধ ছিল ভোট গ্রহণ। পরে পুলিশ ও প্রশাসন পরিস্থিতি স্বাভাবিক করে পুনরায় ভোট গ্রহণ করে।

অন্যদিকে তেঁতুলিয়া সদর ইউনিয়নে দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তেঁতুলিয়া পিকনিক কর্নার কেন্দ্রে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী ও স্বতন্ত্র প্রার্থী সাহাদাত হোসেন রঞ্জুর (মোটরসাইকেল) প্রতীকের কর্মী-সর্মথকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

মো. রনি মিয়াজী/এনএ