সিরাজগঞ্জে ৫ বছরের শিশুসন্তানকে গলাটিপে হত্যার পর নিজের শরীরে ব্লেড দিয়ে আঘাত করে আত্মহত্যার চেষ্টা করেছেন লিপি খাতুন (২৫) নামে এক মা। শিশু লিমন (৫) সদর উপজেলার ইউএনও অফিসের নাইটগার্ড ও চন্ডিদাসগাতী গ্রামের ইমরুল কায়েসের ছেলে।

শুক্রবার (১২ নভেম্বর) রাতে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী গ্রামে ঘটনাটি ঘটে। খবর পেয়ে রাতে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। একই সঙ্গে আহত অবস্থায় মা লিপি খাতুনও বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, গৃহবধূ লিপি খাতুন মাঝেমধ্যেই মানসিক বিকারগ্রস্ত হয়ে পড়তেন। এ অবস্থায় শুক্রবার সন্ধ্যার দিকে হঠাৎ করে সন্তানকে গলাটিপে হত্যা করে। এরপর নিজের শরীরে ব্লেড দিয়ে আঘাত করে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি টের পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় মামলা হয়েছে। নিহত শিশুর মা লিপি খাতুন বর্তমানে হাসপাতালে পুলিশি তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তিনি আসলেই মানসিক বিকারগ্রস্ত কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে।

শুভ কুমার ঘোষ/এমএসআর