দেশের একমাত্র চতুদেশীয় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করেছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী। 

রোববার (১৪ নভেম্বর) দুপুরে তিনি স্থলবন্দর পরিদর্শনে আসেন এবং স্থলবন্দরের সার্বিক কার্যক্রম সম্পর্কে খোঁজ-খবর নেন এবং বাংলাবান্ধা স্থলবন্দরের সমস্যাগুলো দ্রুত সমাধানের নির্দেশ দেন।

এদিকে, বন্দর পরিদর্শন শেষে বিকেলে বাংলাবান্ধা ল্যান্ডপোর্টের হলরুমে সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বন্দরের বেসরকারি অপারেটর বাংলাবান্ধা ল্যান্ড পোর্ট লিমিটেড কর্তৃপক্ষ ও স্টোক হোল্ডাদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো.আলমগীর, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা, বাংলাবান্ধা ল্যান্ড পোর্ট লিমিটেড এর জিএম হাবিবুর রহমান, বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ খান তারিন, সাধারণ সম্পাদক কুদরত -ই খুদা মিলন প্রমুখ। 

এ বিষয়ে পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, বাংলাবান্ধা স্থলবন্দরের যে সমস্যাগুলো রয়েছে সেগুলো দূর করার জন্য সরেজমিনে নৌ পরিবহন সচিব মহোদয় পরিদর্শন করেছেন এবং সমস্যাগুলো যেন দ্রুত দূর হয় এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের কথা বলেন। বাংলাবান্ধা স্থলবন্দর দেশের একমাত্র চতুর্দেশীয় ও সম্ভাবনাময় স্থলবন্দর। এ স্থলবন্দর আরও উন্নত ও আমদানি-রফতানি কীভাবে বাড়ানো যায়, এ বিষয়ে মন্ত্রণালয় থেকে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। সেক্ষেত্রে পরিকল্পনা বাস্তবায়ন করতে সকলকে নৌ পরিবহন সচিব মহোদয় প্রস্তুতি নিতে নির্দেশনা প্রদান করেছেন। তিনি সভায় সবার কথা শুনেছেন কার কি সমস্যা আছে। পরবর্তীতে বিষয়গুলো নিয়ে তাদের সঙ্গে আবারো আলোচনা করা হবে বলে সভায় জানানো হয়। 

রনি মিয়াজী/এমএএস