কুমিল্লার বরুড়ায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত সদস্য পদের এক নারী প্রার্থী পুরুষদের বোরকা পরিয়ে নেচে-গেয়ে তার নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। রোববার (১৪ নভেম্বর) রাত থেকে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওটি সম্প্রতি ধারণ করা হলেও ১৪ নভেম্বর রাত থেকে ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে। যা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।

জানা যায়, উপজেলার খোশবাস উত্তর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা প্রার্থী মোছা. পুতুল বেগমের নির্বচনী প্রচারণা থেকে এই ভিডিটি ধারণ করা হয়।

ভাইরাল ভিডিওতে খোরশেদ আলম নামে একজন কমেন্টে বলেন, মানুষ কতটা অপদার্থ হলে একটি সুশীল সমাজে এ ধরনের নোংরামি করে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারে? কোনো সভ্য জাতি এ ধরনের কাজ করতে পারে না। মূর্খ মার্কা জনগণ।

এ বিষয়ে সংরক্ষিত মহিলা প্রার্থী পুতুল বেগম জানান, ভোটারদের আনন্দ দেওয়া ও তাদের দৃষ্টি আকর্ষণ করার জন্য প্রচারণায় এই আয়োজন করা হয়েছে।

দৃষ্টি আকর্ষণ করার জন্য অনেক উপায় রয়েছে, পুরুষদের বোরকা পরিয়ে নাচানাচি কেনো করানো হলো এমন প্রশ্নের জবাবে পুতুল বলেন, বোরকা পরে তো আর মেয়েরা নাচবে না। এটা লজ্জারও। তবে পুরুষদের দিয়ে করালেতো সমস্যা নেই। তাই পুরুষদের দিয়েই কাজটি করিয়েছি। এটা যেমন আনন্দের তেমনি আকর্ষণীয়। সবাই খুব মজা পাইছে।

উল্লেখ্য তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর কুমিল্লা বরুড়া উপজেলার ৯ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

অমিত মজুমদার/আরআই