আগের নির্বাচনে হয়েছিলেন চেয়ারম্যান প্রার্থী। ওই বার বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে হেরেছিলেন আওয়ামী লীগ প্রার্থীর কাছে। এরপরই দল বদল করে যোগ দেন আওয়ামী লীগে।

এবার তৃতীয় ধাপের ইউপি নির্বাচনেও হয়েছেন প্রার্থী। তবে চেয়ারম্যান পদে নয়, লড়ছেন ইউপি সদস্য (মেম্বার) পদে। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় হেরে এখন মেম্বার পদপ্রার্থী হওয়ার ঘটনা এলাকায় জন্ম দিয়েছে আলোচনার। 

তিনি হলেন জামালপুর জেলার ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জবেদ আলী। তিনি আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে ওই ওয়ার্ডের সাধারণ সদস্য পদে টিউবওয়েল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার সঙ্গে ভোটের মাঠে নেমেছেন আরও ৪ প্রার্থী।  

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৯৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৪ সালে বিএনপির সমর্থনে চেয়ারম্যান প্রার্থী হয়ে হেরে যান। এবার সেই আগের মেম্বার পদ পুনরুদ্ধার করতে মরিয়া হয়ে উঠেছেন তিনি।  

এ ব্যাপারে জবেদ আলী বলেন, বিএনপির নেতাকর্মীরা আমার সঙ্গে বেঈমানি করায় গত নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হতে পারিনি। পরে আওয়ামী লীগে যোগদান করেছি। চেয়ারম্যান কিংবা মেম্বার যেই পদই হোক, আমার কিছু আসে যায় না। জনসেবা করতে পারাটাই আমার কাছে বড়।  

তিনি আরও বলেন, এলাকাবাসীর অনুরোধে এবার আবার মেম্বার পদে প্রার্থী হয়েছি। এলাকাবাসী বিপুল ভোটে আমাকে বিজয়ী করবেন এটাই আমার প্রত্যাশা। 

উবায়দুল হক/এসকেডি