পঞ্চগড়ের তেঁতুলিয়ায় খাদ্য বান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি) চাল বিক্রয়ের সময় উপকারভোগীদের নিকট হতে অতিরিক্ত অর্থ আদায় এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় বাদসা সুলায়মান নামে এক ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে তেঁতুলিয়ার বুড়াবুড়ি ইউনিয়নের শিলাইকুটি বাজারে ওই ডিলারকে জরিমনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা। 

জানা যায়, বুড়াবুড়ি শিলাইকুটি বাজারে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিক্রয়ের সময় অতিরিক্ত অর্থ আদায় করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার বাদশা সুলায়মানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এ অর্থদণ্ড দেওয়া হয়। এ ছাড়া ঘটনাস্থল হতে উপকারভোগীদের তালিকা ও আদায়কৃত অর্থসমূহ তাদের মাঝে ফেরত দেওয়ার জন্য ইউনিয়ন পরিষদ সচিবকে দায়িত্ব প্রদান করা হয়।

এ সময় তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া, বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান তারেক হোসেন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, আজ অভিযোগ পাওয়ার পর সরেজমিনে শিলাইকুটি বাজারে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিক্রয়ের সময় অতিরিক্ত টাকা আদায় ও মুল্য তালিকা না রাখায় ডিলারকে জরিমানা করা হয়েছে। 

মো. রনি মিয়াজী/আরআই