কিশারগঞ্জের ভৈরবের আগানগর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলের দুই ঘণ্টা পর জানতে পারলেন তিনি নৌকার মনোনয়ন পেয়েছেন।

গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন অফিসে আগানগর ইউনিয়নে মো. হুমায়ূন কবির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক চেয়ে মনোনয়ন পত্র দাখিল করেন। পরে তিনি জানতে পারেন তিনি নৌকার মনোনয়ন পেয়েছেন। এতে হতবাক হয়েছেন হুমায়ূন কবির নিজেও।

মো. হুমায়ূন কবির জানান, ভৈরবে তৃণমূলের ডেলিগেট ভোটে আমি ১০ ভোট পেয়ে তৃতীয় হয়েছিলাম। আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিল মো. হীরা মিয়া ও মো. সেলিম মিয়া। ডেলিগেট ভোটে হীরা মিয়া প্রথম এবং সেলিম মিয়া দ্বিতীয় হয়। আমি ১০ ভোট পেয়ে তৃতীয় হয়েছিলাম। তাই ভেবেছিলাম স্বপ্নেও আমি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাব না। এ কারণে আমি গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১টার দিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করি। কিন্তু দুই ঘণ্টা পর বিকেল ৩টায় খবর আসে নৌকার মনোনয়ন পেয়েছি। খবরটি শুনে আমি হতবাক হয়েছি। এখন আমি দলীয় মনোনয়ন পত্রটি ওই মনোনয়নপত্রে সঙ্গে সংযুক্ত করে দেব।

উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল আলিম রানা বলেন, গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার আগানগর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মো. হুমায়ূন কবির তার মনোনয়নপত্রটি জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার প্রলয় কুমার সাহা জানান, মো. হুমায়ূন কবিরের মনোনয়নপত্রটি স্বতন্ত্র হিসেবে জমা দিলেও পরে আওয়ামী লীগ দলীয় সভানেত্রীর স্বাক্ষরিত মনোনয়পত্রটি জমা দিলে তা ঠিক করে দেয়া হবে। এতে কোনো প্রকার সমস্যা হবে না বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তালিকা প্রকাশ করা হয়।

ভৈরব উপজেলার শিমুলকান্দিতে মিজানুর রহমান, শ্রীনগরে আবুল বাশার, শিবপুরে শফিকুল ইসলাম, সাদেকপুরে সাফায়েত উল্লাহ, গজারিয়ায় ফরিদ উদ্দিন খান, কালিকাপ্রসাদ ইউনিয়নে ফারুক মিয়া, আগানগরে হুমায়ুন কবীর চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

উপজেলার ৭টি ইউনিয়নে ২৯ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।।

এসকে রাসেল/এমএএস