হবিগঞ্জ শহরের কোর্ট মসজিদ মার্কেট পয়েন্ট

বিনা কারণে রাত ১২টার পর বের হলেই থাকতে হবে পুলিশ হেফাজতে। যুক্তিসঙ্গত কোনো কারণ না দেখাতে পারলে যেতে হতে পারে জেল হাজতেও। রাত ১২টার পর হবিগঞ্জ শহরে বিনা কারণে ঘুরাফেরা ও আড্ডা দিলে এ ব্যবস্থা গ্রহণ করছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বিষয়টি নিশ্চিত করেছেন। 

ওসি জানান, রাত ১২টার পর বিশেষ কোনো কারণ ছাড়া বের হলেই পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করবে। জিজ্ঞাসাবাদে সন্দেহজনক কিছু পেলে তাকে আটক করা হবে। তিনি রাত ১২টার পর তরুণ-যুবকদের প্রয়োজন ছাড়া বের না হওয়ার আহ্বান জানান। 

এদিকে শহরে চুরির ঘটনা বেড়ে যাওয়ায় চোরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে দফায় দফায় বৈঠক করেন ব্যবসায়ী ও পুলিশ কর্মকর্তারা। ব্যবসায়ীদের চাপের মুখে পুলিশ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। 

হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. শামসুল হুদা জানান, প্রায় ১০ দিন ধরে প্রতিদিনই কোনো কোনো না ব্যবসা প্রতিষ্ঠানে চুরি হচ্ছে। চোরেরা কৌশল বদলে প্রশাসনকে বোকা বানিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি করছে। এ জন্য প্রশাসনকে ব্যবসায়ীদের পক্ষ থেকে চাপ দেয়া হচ্ছে। এ কারণে সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়া রাত ১২টার পর কেউ বের হলেই ব্যবস্থা গ্রহণ করছে পুলিশ।  

মোহাম্মদ নুর উদ্দিন/আরএআর