নাটোরে শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে ছুটে আসছেন নারী ভোটাররা। কেউ দলবেঁধে আবার কেউ সন্তান কোলে নিয়ে এসেছেন। এসব কেন্দ্রে পুরুষের মতো নারীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখা গেছে।

ভোট দিয়ে কেন্দ্র ছাড়ার সময়ই অনেকেই বলছেন, শান্তিপূর্ণভাবে নিজের ভোট নিজে দিতে পেরেছি। কোনো রকম বিপত্তির মুখে পড়তে হয়নি।

রোববার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে নাটোরের বাগাতিপাড়া উপজেলার হিজলী পাবনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দেখা গেছে, লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন ভোটাররা। 

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলার ১৫ ইউনিয়নে ১৪১টি ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মধ্যে বাগাতিপাড়ার পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ জন, ইউপি সদস্য পদে ১৯২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫৯ জন এবং লালপুর উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, ইউপি সদস্য পদে ১২১ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতি ভোটকেন্দ্রে ১০ জন আনসার সদস্য, তিনজন পুলিশের সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেইসঙ্গে প্রত্যেক ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে।

দেখা গেছে, কোনো কোনো ভোটকেন্দ্রে সকালেই ভোট দিতে হাজির হয়েছেন নারী ভোটাররা। আবার দ্রুত রান্না-বান্না শেষ করে দুপুরের আগেই আসবেন অনেক নারী ভোটার।

ভয়হীন সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে নিজের উচ্ছ্বাসের কথা জানান নারী ভোটার আয়েশা খাতুন (৪২), অনিমা বিবি (৩০) ও আকলিমা খাতুন (৩৮)। তারা জানান, নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে তারা খুশি।

জেলা নির্বাচন অফিসার মো. আছলাম জানান, ১৫ ইউপিতে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পর্যাপ্ত আনসার, পুলিশ, র‌্যাব ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মাঠে আছে।

তাপস কুমার/এসপি